Gangs of Wasseypur(2012)

Gangs of Wasseypur(2012)

Gangs of Wasseypur poster এর ছবির ফলাফলGangs of Wasseypur 2 poster এর ছবির ফলাফল
Director: Anurag Kashyap
Genre: Crime action
IMDb: 8.2
Personal: 8 ১৯৪০ দশকে শহীদ খান নামের এক পাঠান, কোরায়েশী ডাকাত সুলতানা'র নামে ব্রিটিশ ট্রেন লুট করে। খবর পেয়ে স্থানীয় কোরায়েশীরা শহীদ খানের সাথীদের হত্যা করে এবং তাকে ওয়াসীপুর ছাড়তে বাধ্য করে। শহীদ খান  পাশের এলাকা ধানবাদে কয়লা মজুরের কাজ শুরু করে। ১৯৪৭ সালে ব্রিটিশরা দেশত্যাগ করলে কয়লা খনি রামাধির সিংহ পায় এবং শহীদ খানকে নিজের পালোয়ান নিযুক্ত করে। কিন্তু, শহীদ খান কর্তৃক ভবিষ্যতে ব্যবসা হাতিয়ে নেবার কথা জেনে রামাধির সিং তাকে হত্যা করে। কিন্তু ভাগ্যক্রমে তার ছেলে সরদার খান( মনোজ বাজপেয়ী) বেঁচে যায় এবং পিতৃহত্যার প্রতিশোধ নিতে উদ্বুদ্ধ হয়।
এভাবেই গল্পের পটভূমি শুরু হয়। এরপর পুরো চলচ্চিত্র জুড়ে সরদার খান, পরবর্তীতে তার সন্তানরা একই সাথে ওয়াসীপুর জয় এবং রামাধির সিং কে নিঃস করার চেষ্টায় যোগ দেয়।
একটি প্রতিশোধের দিয়াশলাই কাঠির আগুন, একসময় পুরো দাবানলের জন্ম দেয়।
অসাধারণ অভিনয়, নির্দেশনা, চিত্রগ্রহণ এবং সংলাপের জন্য চলচ্চিত্রটি খুব সুনাম কুড়িয়েছে।
বিশেষ করে, সরদার খান চরিত্রে মনোজ বাজপেয়ী এবং তার সন্তান, ফয়যাল খান চরিত্রে নওয়াজউদ্দিন সিদ্ধেকী'র অভিনয় ছিল অত্যন্ত প্রশংসনীয়। বলিউডের সস্তা মানের বাণিজ্যিক চলচ্চিত্রের বাহিরে এসে এমন চলচ্চিত্র তৈরি করা আসলেই খুব কঠিন  কাজ ছিল। আপনার ইচ্ছে,এই শতকের একটিই হিন্দি চলচ্চিত্র দেখেবেন?
নির্দ্বিধায়, Gangs of Wasseypur দেখতে বসে যান।









No comments:

Powered by Blogger.